বিএনপির দুই নেতাকে শোকজ -
Saturday , 20 August 2022 | [bangla_date]

বিএনপির দুই নেতাকে শোকজ

প্রতিবেদক
Jannatul
August 20, 2022 5:52 pm

রাজনীতি: দলীয় নেতাকর্মীদের সঙ্গে রূঢ় ব্যবহার করায় খুলনার পাইকগাছা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এসএম এনামুল হক,

১৫ আগস্টের শোক দিবসের অনুষ্ঠানে বক্তৃতা করায় জেলা বিএনপির সদস্য মো. দিদার হোসেন ও তেরখাদা উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ইকরাম হোসেন জমাদ্দারকে শোকজ করা হয়েছে।

জেলা বিএনপির নেতারা বিষয়টি নিশ্চিত করেছেন। পাশাপাশি কেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না তার জবাব দিতে ৭ দিনের সময় দেওয়া হয়েছে তাদের।

শনিবার এসব তথ্য জানিয়েছেন খুলনা জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খান ও সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পী।

জানা গেছে, গত ৩১ জানুয়ারি দেশব্যাপী বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচি সফলে পাইকগাছা থেকে খুলনায় বাসযোগে আসার সময় পাইকগাছা উপজেলা বিএনপির সভাপতি ডা. আব্দুল মজিদ এবং সিনিয়র নেতা আ. মজিদ গোলদারের সাথে গাড়ির ভিতর নেতাকর্মীদের সামনে গালিগালাজসহ অসৌজন্যমূলক আচরণ করেন।

পরবর্তীতে ৭ আগস্ট কৃষক দলের কেন্দ্র ঘোষিত কর্মসূচি সফলে নেতাকর্মীরা খুলনা শহরে আসলে ফেরিঘাট মোড়ে কৃষক দলের সভাপতি মেছের আলীকে নেতাকর্মীদের সামনে গালিগালাজসহ মারতে উদ্যত হন। এর আগে ১১ এপ্রিল পাইকগাছা উপজেলা বিএনপির অফিসে সভা চলাকালীন মজিদ গোলদারকে একইভাবে অফিস থেকে বের করে দেন।

এছাড়া খুলনা মহানগর ও জেলা বিএনপির কর্মসূচীতে খুলনায় আসার পথে চাঁদখালী ইউনিয়ন যুবদলের সাংগঠনিক সম্পাদক আব্দুল হান্নানের সাথে গাড়ির ভিতর একই আচরণ করেন। প্রতিটি ঘটনার পর নেতারা এসএম এনামুল হককে মৌখিকভাবে সতর্ক করে আসছেন।

বিএনপির দায়িত্বশীল পদে থেকে নেতাকর্মীদের সাথে একের পর এক এরূপ আচরণ দলীয় গঠনতন্ত্র বিরোধী এবং শৃঙ্খলা ভঙ্গের কারণ। অন্যদিকে জেলা বিএনপির অন্যতম সদস্য মো. দিদার হোসেন ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে বক্তৃতা দিয়েছেন। এছাড়া তেরখাদা উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ইকরাম হোসেন জমাদ্দার অনুরূপভাবে তার এলাকায় ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে বক্তৃতা দিয়েছিলেন।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত

টিপকাণ্ডে চাকরি হারানো পুলিশ সদস্য চাকরি ফিরে পেতে অবস্থান কর্মসূচি পালন

মন্ত্রীর পদমর্যাদা পেলেন ঢাকার দুই মেয়র

দেশে গুমের কারণ জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী

সংবাদ সম্মেলনে একটু বসার জায়গা হলো না কোচ এবং অধিনায়কের!

যুবদলের আহবায়ক কমিটি ঘোষণার এক দিনের মধ্যেই স্থগিত

বিএনপি-পুলিশ সংঘর্ষে পুরোনো ফেরিঘাট এলাকা রণক্ষেত্র

পররাষ্ট্রমন্ত্রীকে পাঠানো লিগ্যাল নোটিশ নিয়ে যা বললেন আইনমন্ত্রী

বিদ্যুৎ সাশ্রয়ে ব্যাংকের নতুন সময়সূচি নির্ধারণ

বিএনপি-জামায়াত যেখানেই নৈরাজ্য করবে, তাদের বিরুদ্ধে ‘খেলা হবে’

ডিবি পরিচয়ে গাড়িতে নিয়ে বুকের ওপর পা তুলে দেয়, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য