পররাষ্ট্রমন্ত্রী আ.লীগেরই, আছেন খুবই গুরুত্বপূর্ণ পদে

রাজনীতি: বাংলাদেশে শেখ হাসিনার সরকারকে টিকিয়ে রাখতে ভারতকে অনুরোধ করেছেন বলে পররাষ্ট্রমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন,

সেই বক্তব্য নিয়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। এরই ধারাবাহিকতায় শনিবার (২০ আগস্ট) রাজধানীতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য

আব্দুর রহমান সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন আওয়ামী লীগের কেউ নন বলে মন্তব্য করেছেন। এ সময় তিনি আরও বলেন,

তিনি (পররাষ্ট্রমন্ত্রী) তো আমাদের দলের কেউ না। তিনি যা বলেছেন, সেটা (পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য) আমাদের দলের কোনও কথা নয়। তার এই বক্তব্যে আমাদের দলের বিব্রত হওয়ার প্রশ্নই ওঠে না। তার এ বক্তব্যও বেশ আলোচনার জন্ম দেয়।

তবে খোঁজ নিয়ে জানা গেছে, তার বক্তব্য সঠিক নয়। সিলেট মহানগর আওয়ামী লীগের সর্বশেষ কমিটিতে রয়েছেন ড. এ কে আবদুল মোমেন।

বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদকে সভাপতি ও অধ্যাপক জাকির হোসেনকে সাধারণ সম্পাদক করে ২০২১ সালের জানুয়ারিতে ঘোষিত সিলেট মহানগর কমিটিতে পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেনকে এক নম্বর সদস্য রাখা হয়েছে।

কমিটিতে আবদুল মোমেনের নাম থাকার তথ্য নিশ্চিত করেছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ। তিনি বলেন, আবদুল মোমেন আমাদের কমিটির এক নম্বর সদস্য হিসেবে আছেন। আর এক নম্বর সদস্য দলে খুবই গুরুত্বপূর্ণ পদ।

তবে খোঁজ নিয়ে জানা গেছে, তার বক্তব্য সঠিক নয়। সিলেট মহানগর আওয়ামী লীগের সর্বশেষ কমিটিতে রয়েছেন ড. এ কে আবদুল মোমেন। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমানের দাবি প্রসঙ্গে জানতে চাইলে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন বলেন, আব্দুর রহমান কী বলেছেন জানি না। তবে দলের কেউ না হলে তিনি কীভাবে দলীয় প্রতীকে এমপি ও পরে সরকারের মন্ত্রী হন?

২০২১ সালের ৮ জানুয়ারি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার অনুমতিক্রমে ৭৫ সদস্যবিশিষ্ট সিলেট মহানগরের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এই কমিটির এক নম্বর সদস্য হিসেবে রয়েছেন ড. এ কে আবদুল মোমেন। উল্লেখ্য, ‘আমি ভারতকে বলে এসেছি, আওয়ামী লীগ সরকারকে টিকিয়ে রাখতে যা যা করা দরকার সেসব করুন।’ চট্টগ্রামে দেয়া পররাষ্ট্রমন্ত্রীর এমন বক্তব্যে তোলপাড়।

Leave a Reply

Your email address will not be published.