দলীয় কর্মসূচি পালন না করায় কারণ দর্শানোর নোটিশ

বিএনপির কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচি পালন না করায় সিরাজগঞ্জের সলঙ্গা থানা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিবকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

তাদের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না, তা জানতে আগামী তিন দিনের মধ্যে জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লিখিত জবাব দিতে বলা হয়েছে।

আজ সোমবার বিকেলে জেলা বিএনপির সহদপ্তর সম্পাদক শেখ মো. এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে গতকাল রোববার রাতে সলঙ্গা থানা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিবকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

নোটিশে উল্লেখ করা হয়েছে, বিএনপির কেন্দ্রীয় কমিটি ঘোষিত সব পণ্যদ্রব্য ও জ্বালানি তেলের অতিরিক্ত মূল্য বৃদ্ধি এবং ভোলায় পুলিশের গুলিতে নিহত ছাত্রনেতা নূর আলম ও স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিমকে হ’ত্যার প্রতিবাদে গত ২২ আগস্ট কর্মসূচি ঘোষণা করেছিল।

ওই কর্মসূচি সলঙ্গা বিএনপি পালন করতে পারেনি। এমতাবস্থায় আপনাদের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না, চিঠি প্রাপ্তির তিন দিনের মধ্যে জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর লিখিতভাবে তার জবাব দেওয়ার জন্য অনুরোধ করা হলো।

সলঙ্গা থানা বিএনপির সদস্য সচিব আব্দুল আলিম কারণ দর্শানোর নোটিশের সত্যতা নিশ্চিত করে বলেন, গত ২২ আগস্টের কর্মসূচি আমরা পালন করতে পারিনি।

পরবর্তী সময়ে এই কর্মসূচি বড় পরিসরে পালনের সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানকে ঘিরে সিরাজগঞ্জে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও মামলার কারণে কর্মসূচি আর পালন করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published.