কোন পথে পালাবে, প্রস্তুতি নিতে বললেন -
Saturday , 27 August 2022 | [bangla_date]

কোন পথে পালাবে, প্রস্তুতি নিতে বললেন

প্রতিবেদক
Jannatul
August 27, 2022 10:51 am

সরকার সবকিছুর ওপর ডাকাতের মতো নিয়ন্ত্রণ তৈরি করেছে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, গরিবের মোট চালের দাম ৬০ টাকা কেজি। এসব দেখে বোঝা যাচ্ছে দেশে ভয়ঙ্কর দুঃশাসন চলছে।

আজ শনিবার (২৭ আগস্ট) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক প্রতিবাদী কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সমাবেশের আয়োজন করে বাংলাদেশ জাতীয় দল।

বিরোধী দলের নেতাকর্মীদের নির্যাতনের জন্য সরকার জেলায় জেলায় আয়নাঘর তৈরি করেছে বলে মন্তব্য করে তিনি বলেন, জনতার উত্তাল স্রোতে সেই আয়নাঘর তুলার মতো উড়ে যাবে।

যতই আয়নাঘর বানান জনগণ রাস্তায় নামতে শুরু করেছে। আপনি কোন পথে পালাবেন আকাশপথে নাকি নৌপথে সেই প্রস্তুতি গ্রহণ করুন। আপনাকে বিদায়ের দাবিতে জনগণ ঐক্যবদ্ধ। আপনাকে যেতেই হবে।

রিজভী বলেন, কয়েকদিন আগে পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেছেন বিএনপির মিছিলে পুলিশ আর বাধা দিবে না। কিন্তু আমরা তার উল্টোটাই দেখলাম।

সেই বক্তব্যের পরপরই হামলার মাত্রা আরো বেড়ে গেছে। শ্রীনগর, ফেনী, টাঙ্গাইল, ঠাকুরগাঁও, পটুয়াখালী রক্তাক্ত হচ্ছে। পুলিশ দাড়িয়ে থেকে আওয়ামী লীগের দ্বারা এসব করছে। এই হলো আওয়ামী লীগ ও শেখ হাসিনার শাসন। কেউ যদি তার কথা বিশ্বাস করে তবে তারা বিভ্রান্তির মধ্যে বাস করছে।

তিনি বলেন, সরকার নির্বাচন কমিশন ও ভোটকে আইসিইউতে পাঠিয়েছে। গণতন্ত্রকে লাইফ সাপোর্টে পাঠিয়েছে। এখন সরকার নিরঙ্কুশ স্বাধীনতা ভোগ করছেন। তবে আপনি ভুল করছেন।

১৮ কোটি মানুষের দেশে এই স্বপ্ন আর পূরণ হবেনা। যেখানে বিরোধী দলের নেতাকর্মীদের ধরে নিজেদের মনমতো স্বীকারোক্তি আদায় করছে। আজকে হাফিজুরকে কোন আইনে আটক রাখা হয়েছে তার জবাব দিতে হবে।

সংগঠনের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাগপার মহাসচিব এসএম শাহাদাত, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - রাজনীতি