কর্মসূচি শুরু, নির্দেশনার বাইরে গেলেই শাস্তি -
Sunday , 21 August 2022 | [bangla_date]

কর্মসূচি শুরু, নির্দেশনার বাইরে গেলেই শাস্তি

প্রতিবেদক
Jannatul
August 21, 2022 6:37 pm

রাজনীতি: নারায়ণগঞ্জে শুরু হচ্ছে বিএনপির ধারাবাহিক কর্মসূচি। এ কর্মসূচিতে দলের কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের নেতারা অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

প্রতিটি কর্মসূচি তদারকি করবে জেলা বিএনপি। ধারাবাহিক কর্মসূচিতে ইউনিয়ন ওয়ার্ড পর্যায়ের সরকারের দুঃশাসন তুলে ধরতে জনগণের কাছে জেগে উঠার বার্তা দেবে দলটির নেতাকর্মীরা।

এদিকে এবার এসব কর্মসূচি অবশ্যই জেলা বিএনপি ও মহানগর বিএনপির সাথে সমন্বয় করে করতে নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় টিম। সমন্বয় না করে নিজের

ইচ্ছানুযায়ী কেউ ব্যক্তিগত কর্মসূচি পালন করলে তার বিরুদ্ধে কেন্দ্রে জানাতে বলা হয়েছে। সম্মিলিতভাবে কর্মসূচির মাধ্যমে দলে ফেরানো হবে চেইন অব কমান্ড।

শুক্রবার (১৯ আগস্ট) দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়। জানা যায়, ২২ আগস্ট থেকে নারায়গঞ্জে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি,

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ধারাবাহিক কর্মসূচি ঘোষণা করেছে কেন্দ্র। সেই কর্মসূচি পালনে কেন্দ্রীয় ও জেলার শীর্ষ নেতাদের সমন্বয় করে ইতোমধ্যে কমিটি করা হয়েছে।

কেন্দ্রীয় সূত্র জানায়, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির কর্মসূচি পর্যবেক্ষণ ও বাস্তবায়নে কমিটির টিম লিডার করা হয়েছে দলের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানকে। এতে প্রধান সমন্বয়কারী হলেন ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ।

শুক্রবারের সভার বার্তা নিয়ে শনিবার (২০ আগস্ট) নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের চিটাগাং রোড এলাকার একটি রেস্টুরেন্টে জেলা বিএনপির অধীনে থাকা ১০টি ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদক পদমর্যাদার নেতাদের নিয়ে যৌথ সভা আহবান করা হয়েছে। কর্মসূচি বাস্তবায়নের রোডম্যাপ প্রণয়নের জন্য এ সভা বলে জানা গেছে।

সূত্রমতে, নারায়ণগঞ্জ জেলা বিএনপির অধীনে ৫ পৌরসভায় ৪৫টি ওয়ার্ড, সোনারগাঁও উপজেলায় ১০টি ইউনিয়নে ৯০টি ওয়ার্ড, আড়াইহাজার উপজেলার ৮টি ইউনিয়নে ৭২টি ওয়ার্ড, রূপগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়নে ৭২টি ওয়ার্ড, সিদ্ধিরগঞ্জ উপজেলায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১০টি ওয়ার্ড, ফতুল্লা উপজেলার ৫টি ইউনিয়নে ৪৫টি ওয়ার্ডে ধারাবাহিকভাবে কর্মসূচি পালিত হবে। প্রতিটি কর্মসূচিতে জেলা, থানা পর্যায়ের শীর্ষ নেতারা ও কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।

এসব কর্মসূচিতে সংশ্লিষ্ট ওয়ার্ডের নির্বাচনী আসনের মনোনয়ন প্রত্যাশীদের সম্পৃক্ত থাকতে দলীয় কঠোর নির্দেশনা রয়েছে।

জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি জানান, আমরা ঐক্যবদ্ধ রয়েছি এবং কেন্দ্রের সিদ্ধান্তের বাইরে যাবার কোন সুযোগ নেই। আশা করছি সমন্বিত কর্মসূচি পালিত হবে সকল ইউনিটে।

তিনি জানান, নির্দেশনা যেভাবে এসেছে সেভাবেই কর্মসূচি পালন করতে হবে। নির্দেশনার বাইরে গেলেই দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থাও নেয়া হতে পারে। অবশ্যই এ ব্যাপারে সতর্ক থাকতে হবে। সম্মিলিত প্রচেষ্টা আমাদের সফলতা এনে দিবে।

সূত্রঃ দ্যা নিউজ নারায়ণগঞ্জ ডটকম

সর্বশেষ - রাজনীতি