ইভিএমে কেউ জাল ভোট দিতে পারবে না যা বললেন রাশেদা সুলতানা -
Sunday , 28 August 2022 | [bangla_date]

ইভিএমে কেউ জাল ভোট দিতে পারবে না যা বললেন রাশেদা সুলতানা

প্রতিবেদক
Jannatul
August 28, 2022 10:51 am

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন বর্তমান কমিশনের প্রধান লক্ষ্য। এই কমিশনের অধীনে আগামী জাতীয়

সংসদ নির্বাচনে সকল দল অংশগ্রহণ করবে। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে নির্ভুল ভোটার তালিকার বিকল্প নেই। নির্বাচনের গ্রহণযোগ্যতাও এর ওপর অনেকাংশে নির্ভর করে।

রোববার (২৮ আগস্ট) খুলনার দিঘলিয়া উপজেলার সেনহাটি ইউনিয়ন পরিষদে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, ভোটের প্রাণ হলো প্রার্থী ও ভোটার। প্রতি বছর অনেকেই ভোটার হওয়ার উপযুক্ত হয়। প্রচার-প্রচারণার মাধ্যমে তাদেরকে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হতে উৎসাহিত করতে হবে।

ইভিএম সম্পর্কে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন, এই যন্ত্রের ব্যবহার ভোট প্রদানে সময় কমিয়ে দেয়। একই সঙ্গে এটি পরিবেশবান্ধব, কারণ এতে কাগজের ব্যালট পেপার ব্যবহারের প্রয়োজন হয় না। ইভিএমের মাধ্যমে কেউ জাল ভোট দিতে পারবে না, একজন ব্যক্তি শুধু একটি ভোট দিতে পারবেন।

ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম পরিদর্শনকালে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হুমায়ুন কবীর, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এম. মাজহারুল ইসলাম,

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহবুবুল আলম, সেনহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিয়া গাজী, উপজেলা নির্বাচন কর্মকর্তা সৌমেন বিশ্বাস ছন্দ প্রমুখ উপস্থিত ছিলেন। পরে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা ১০ জন নতুন ভোটারের হাতে জাতীয় পরিচয়পত্র তুলে দেন।

সর্বশেষ - রাজনীতি