আ.লীগের সঙ্গে জাতীয় পার্টির থাকা নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী -
Wednesday , 14 September 2022 | [bangla_date]

আ.লীগের সঙ্গে জাতীয় পার্টির থাকা নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী

প্রতিবেদক
Jannatul
September 14, 2022 1:30 pm

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০২৩ সালের ডিসেম্বর কিংবা ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলো মধ্যে তোরজোড় শুরু হয়েছে। বিশেষ করে জাতীয় পার্টি এবার কোন দলে ভিড়বে তা নিয়েও রাজনৈতিক অঙ্গনে চলছে আলোচনা-সমালোচনা।

কেউ বলছে জাপা বিএনপির সঙ্গে জোট করবে, আবার কেউ বলছে আওয়ামী লীগের সঙ্গেই থাকবে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে জাতীয় পার্টি থাকবে কি না, সেটি তাদের সিদ্ধান্ত।

বুধবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে ভারত সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ চায় সব দল নির্বাচনে আসুক। কেউ না আসলে সেটা তাদের সিদ্ধান্ত। উন্নয়নের ধারাবাহিকতার কারণে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ক্ষমতায় আনবে জনগণ।

এ দিকে সম্প্রতি জাতীয় পার্টির মহাসচিব মজিবুল হক চুন্নু বলেছেন, কোনো দলের সঙ্গে জোট নয়, আগামী জাতীয় নির্বাচনে জাতীয় পার্টি এককভাবে অংশ নেবে দলটি।

তিনি বলেন, দ্বাদশ নির্বাচনে ৩০০ আসনেই জাতীয় পার্টি এককভাবে অংশ নেবে। আমরা কোনো দলের সঙ্গে জোট করব না। দেশের মানুষ এখন আর আওয়ামী লীগ ও বিএনপিকে চায় না।

উল্লেখ্য, গত ৫ সেপ্টেম্বর চার দিনের সফরে ভারতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে তার বৈঠক হয়। এ ছাড়া ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু ও উপরাষ্ট্রপতি জগদীপ ধনখারের সঙ্গেও পৃথক সৌজন্য সাক্ষাৎ করেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর এই সফরে বিনিয়োগ, ক্রমবর্ধমান বাণিজ্য সম্পর্ক, বিদ্যুৎ ও জ্বালানি খাতের সহযোগিতা, নিরাপত্তা সহযোগিতা, অভিন্ন নদীর পানি বণ্টন, পানিসম্পদ ব্যবস্থাপনা, সীমান্ত ব্যবস্থাপনা, মাদক চোরাচালান ও মানবপাচার রোধ-সংক্রান্ত বিষয়গুলো অগ্রাধিকার পায়।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত