আমি পদত্যাগ করব: ছাত্রদল নেত্রী

ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবগঠিত কমিটিতে ছাত্রী বিষয়ক পদ পেয়েছেন কানেতা ইয়া লাম লাম নামে এক ছাত্রী। তবে পদ পাওয়ার একদিন পরই নিজেকে ঢাবি ছাত্রদলের কেউ নন বলে দাবি করেন তিনি।

সোমবার (১২ সেপ্টেম্বর) ঢাবিতে নিজের ছাত্রত্ব নেই এবং কোনো সংগঠনের সঙ্গে যুক্ত নেই উল্লেখ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন কানেতা ইয়া লাম লাম।

সেখানে তিনি লেখেন, যারা ইনবক্সে নানা মাধ্যমে আমাকে খুদে বার্তা পাঠাচ্ছেন তাদের জ্ঞাতার্থে জানিয়ে রাখি, আমার ঢাকা বিশ্ববিদ্যালয়ে বর্তমানে ছাত্রত্ব নেই। আমি আরও আড়াই

বছর আগে ঢাবিতে পড়াশুনার পাঠ চুকিয়েছি। এরপর ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে বছর দেড়েক শিক্ষকতাও করেছি। ঢাবির কোনো সংগঠনের সঙ্গে আমি বর্তমানে যুক্ত নই।

জানতে চাইলে এই ছাত্রদল নেত্রী বলেন, ছাত্রদলের কমিটিতে আমার নামটি হয়ত ভুলে চলে এসেছে। কমিটি দেওয়ার আগে কেউ আমার সঙ্গে যোগাযোগ করেনি। আমিও পদ চেয়ে আবেদন করিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ে আমার ছাত্রত্বও নেই। তাছাড়া এক বছরের বেশি সময় ধরে ঢাবি ছাত্রদলে আমি নিষ্ক্রিয়।

পদত্যাগ করবেন কি না— জানতে চাইলে তিনি বলেন, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে আমি অব্যাহতি চেয়েছি। আশা করি তারা তা করবেন। অন্যথায় আমি পদত্যাগ করব।

এ বিষয়ে জানতে ছাত্রদল সভাপতি কাজী রওনকুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলকে একাধিকবার ফোন করা হলেও সাড়া পাওয়া যায়নি।

কানেতা ইয়া লাম লাম ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য ছিলেন। তিনি গত ডাকসু নির্বাচনে ছাত্রদল প্যানেল থেকে কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক পদে মনোনীত হয়েছিলেন।

রোববার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ৩৩ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এ কমিটিতে খোরশেদ আলম সোহেলকে সভাপতি ও আরিফুল ইসলামকে সাধারণ সম্পাদক করা হয়েছে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published.