আগামী বছর কষ্ট আরও বেড়ে যাবে: কাদের

আগামী বছর চলমান মেগা প্রজেক্টের উদ্বোধন হলে বিএনপির কষ্ট আরও বেড়ে যাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে ছাত্রলীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, এ বছরের শেষদিকে এবং আগামী বছরের শুরুতে আরও মেগা প্রজেক্ট উদ্বোধন হলে তখন আপনাদের (বিএনপি) কষ্ট আরও বেড়ে যাবে।

কষ্টের দরিয়ায় ঢেউ আসবে। কী কষ্ট আহারে! কাজ করে শেখ হাসিনা আর ফখরুল সাহেবরা হিংসায় জ্বলে ওঠেন। কষ্ট করেন, দরিয়া তরঙ্গময় করুন,

আমাদের কোনো অসুবিধা নেই। চোখের পানি, নাকের পানি, নদীর পানি একাকার করে দিন। কথা নেই। কিন্তু যা দৃশ্যমান সত্যকে অস্বীকার করে লাভ নেই।

শ্রীলঙ্কা তো বানিয়ে ফেলছিলেন। আহারে কষ্ট! ভেতরে কত কষ্ট বহমান। কথায় কথায় চলে যায় শ্রীলঙ্কা। এখনো চল্লিশের কাছে রিজার্ভ।

বঙ্গবন্ধুকে রক্ষা করতে না পারায় রাজনৈতিক ব্যর্থতা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু অনেককে ফোন করেছিলেন কিন্তু কোনো রাজনৈতিক নেতা ছুটে আসেননি বা প্রতিরোধের ডাকও দেননি। রাজনৈতিক নেতৃত্বের এ ব্যর্থতার দায় আমাদের চিরদিন বহন করতে হবে। সেদিন বঙ্গবন্ধুকে রক্ষা করতে কারো তাগিদ ছিল না।

ধানমন্ডি ৩২ নম্বরে এতগুলো প্রাণ গেল, এতগুলো রক্তাক্ত লাশ পড়ে আছে, রক্ত গড়িয়ে গড়িয়ে ধানমন্ডি লেকে গিয়ে মিশেছে কিন্তু কেউ ছুটে আসেনি। যদিও বঙ্গবন্ধুর নিরাপত্তা কর্মকর্তা ছুটে এসে জীবন দিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

Leave a Reply

Your email address will not be published.