আওয়ামী লীগ-যুবলীগের নেতা-কর্মীর বিরুদ্ধে বিএনপির মামলা খারিজ

ঢাকা মহানগর উত্তর বিএনপির সমাবেশে হামলার ঘটনায় আওয়ামী লীগের সংসদ সদস্য শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লাসহ ২০ নেতাকর্মীর বিরুদ্ধে করা বিএনপির মামলা খারিজ করেছে আদালত।

আজ মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালতে এই মামলা করা হয়।

ঢাকা বার অ্যাসোসিয়েশনের জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক ফারুকী বাদী হয়ে মামলাটি করেন। আদালত বাদীর জবানবন্দি নিয়ে পরে আদেশ দেবেন বলে জানান। বিকেলে আদালত আরজি পর্যালোচনা করে মামলাটি খারিজ করে দেন।

আদালত আদেশে বলেন, মামলার বাদী এই ঘটনায় কোনো ভুক্তভোগী নন। তিনি প্রত্যক্ষদর্শী কোনো সাক্ষীও ছিলেন না। দলীয় উচ্চপদস্থ কেউ তাঁকে মামলা করতে ক্ষমতা অর্পণও করেননি। উপরন্তু বাদীর অভিযোগের সমর্থনে মামলাটি আমলে নেওয়ার মতো কোনো উপাদান নেই। তাই খারিজ করা হলো।

১৫ সেপ্টেম্বর ঢাকার মিরপুরে বিএনপির শান্তিপূর্ণ মিছিলে হামলা চালানো হলে অন্তত ২০ নেতা-কর্মী আহত হন বলে উল্লেখ করা হয়েছে মামলার আবেদনে।

মামলার অন্য আসামিরা হলেন যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা, আগা খান মিন্টু, এম এ মান্নান কচি, ইসমাইল হোসেনসহ ২০ জন।

এ ছাড়া মামলার আবেদনে আরও ৪০০ থেকে ৫০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

Leave a Reply

Your email address will not be published.