নির্বাচন নিয়ে চিন্তা নেই : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আসন্ন নির্বাচন নিয়ে চিন্তা নেই, জনগণের ভোট আওয়ামী লীগের আছে। বুধবার (১১ অক্টোবর) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।


প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতার আদর্শে মানুষের উন্নত জীবন উপহার দিতে কাজ করছে সরকার। কোনো ষড়যন্ত্র ভয় পায় না আওয়ামী লীগ। জনগণের আস্থা নিয়ে গেল ১৪ বছরে গণতন্ত্রের মধ্য দিয়ে দেশের উন্নয়ন নিশ্চিত করেছে আওয়ামী লীগ।তিনি বলেন, নির্বাচন নিয়ে আমাদের চিন্তা নেই, জনগণ আমাদের সঙ্গে আছে। তবে জাতীয় ও আন্তর্জাতিক কিছু ষড়যন্ত্র সবসময়ই থাকে। আমি সেটা ভয় পাই না। গ্রেনেড, গুলি, বোমা সবকিছু মোকাবিলা করেই এই পর্যন্ত এসেছি।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমি বিশ্বাস করি আল্লাহ একটা মানুষকে কাজ দেয়। সেই দায়িত্ব শেষ না হওয়া পর্যন্ত তিনিই তাকে রক্ষা করেন। তাই উপরে আল্লাহ আর নিচে আমার দলের লোক সব সময়ই বড় বড় আক্রমণে ঢাল হয়ে আমাকে রক্ষা করেছে।তিনি বলেন, এই ১৪ বছরে দেশে যেই গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে আর এই গণতন্ত্রের মধ্য দিয়ে আমরা অর্থনৈতিক উন্নত করতে পেরেছি। দারিদ্র্যের হার ৪১ ভাগ থেকে ১৮ ভাগে নামিয়ে এনেছি, হতদরিদ্র্য ১৫ ভাগ থেকে ৫ ভাগে নামিয়ে এনেছি। যদি করোনা অতিমারি না হতো আর ইউক্রেন যুদ্ধ না হতো তাহলে অন্তত আরও দুইভাগ দারিদ্র্যের হার কমানো যেত।

প্রধানমন্ত্রী বলেন, গেল ১৪ বছরে গণতন্ত্রের মধ্য দিয়ে অর্থনৈতিক উন্নতি করেছি। মানুষের কল্যাণে যা যা করা দরকার করছি। প্রত্যেক এমপিকে নিজ এলাকার মানুষকে দেখতে হয়। আমাকে দেখতে হয় ৩০০ আসনের মানুষকে।শেখ হাসিনা বলেন, টুঙ্গিপাড়া কোটালীপাড়ার মানুষ আমাকে বারবার নির্বাচিত করেছে। তারা আমাকে দেখে। তাই নিবেদিতপ্রাণ হয়ে দেশের জন্য কাজ করতে পারি।