ঢাকায় আসতে রাজি হয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপ চলাকালে বাংলাদেশ-আর্জেন্টিনা সম্পর্ক নতুন মাত্রা পেয়েছে। সেই সম্পর্ক এবার আরও উন্নতি হতে চলেছে। বিশ্বকাপ শেষ হওয়ার পর থেকে আলোচনা চলছিল

আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলকে ঢাকায় আনার। এবার সেই উদ্যোগ সফল হতে চলেছে। ঢাকায় আসতে রাজি হয়েছে আর্জেন্টিনা দল।
মঙ্গলবার (১৭ জানুয়ারি)

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন গণমাধ্যমকে জানান, সবকিছু ঠিক থাকলে জুনে ঢাকায় আসবে বিশ্বজয়ী আর্জেন্টিনা দল। আর্জেন্টিনার প্রস্তাবিত এই সফর চূড়ান্ত হয়ে এসেছে। এখন শুধু টার্মস এন্ড কন্ডিশন নিয়ে আলোচনা চলছে।’

বাফুফে বস আরও জানান, আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (আএফএ) আমাদের জানিয়েছে জুনের ফিফা উইন্ডোতে ওরা আসতে চায়। টার্মস এন্ড কন্ডিশন সমস্যা না হলে জুনে আসবে নিশ্চিত।

তবে খেলার মাঠ ও পরিবেশ নিয়ে শঙ্কায় আছেন সালাউদ্দীন। তিনি বলেন, বঙ্গবন্ধু স্টেডিয়ামের যা অবস্থা, তাতে খেলা হবে কোথায় সেই প্রশ্ন দেখা দিয়েছে। কিন্তু তিনি নিশ্চয়তা দিয়েছেন বঙ্গবন্ধু স্টেডিয়ামেই খেলা হবে। জাতীয় ক্রীড়া পরিষদকে চিঠি দিয় জরুরিভিত্তিতে সব করতে বলা হয়েছে বলে মন্তব্য করেন তিনি। তারা রাজি হয়েছে।

মেসিরা ঢাকায় এলে আর্জেন্টিনার প্রতিপক্ষ কারা হবে এমন প্রশ্নে কাজী সালাউদ্দিন বলেন, আর্জেন্টিনা ফেডারেশন ওদের কোচের সঙ্গে আলোচনা করে কয়েকটি দেশের নাম দেবে। আমরা সেই নামগুলো নিয়ে কাজ করবো। বিভিন্ন দেশকে রাজি করাবো। শেষে একটি দেশ ঠিক করা হবে। তারাই হবে মেসিদের প্রতিপক্ষ।

তবে জুনে হলেও ঠিক কত তারিখ হবে এটা এখনও নিশ্চিত করেননি বাফুফে বস। এর আগে ২০১১ সালের ৫ সেপ্টেম্বর বাংলাদেশে এসেছিলেন মেসিরা। সেবার নাইজেরিয়ার বিরুদ্ধে খেলেছিল আর্জেন্টিনা দল।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *