বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রদল ছাড়লেন সাবেক সফল সভাপতি আবদুল হাই

বঙ্গবন্ধুর আদর্শের প্রতি অনুপ্রাণিত হয়ে মাদারীপুর কালকিনিতে ছাত্রদলের রাজনীতিসহ সমস্ত কর্মকাণ্ড থেকে সড়ে দাঁড়ালেন উপজেলা ছাত্রদলের সাবেক সফল সভাপতি অহিদুজ্জামান আবদুল হাই।

অহিদুজ্জামান আবদুল হাই ছিলেন এ উপজেলার মধ্যে একজন আলোচিত ছাত্রদল নেতা। রোববার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

জানা গেছে, অহেদুজ্জামান আবদুল হাই প্রায় ২৫ বছর আগে ছাত্রলীগের একজন সক্রিয় নেতা ছিলেন। তখন ছাত্রলীগের রাজনীতিতে জীবনবাজি রেখে রাজপথে তিনি অনেক ল’ড়াই-সং’গ্রাম করেছেন।

তিনি অনেক ত্যা’গ-তিতিক্ষার পরও ছাত্রলীগের কোনো পদ-পদবী না পেয়ে মান-অভিমান নিয়ে বিদেশে পাড়ি জমিয়েছিলেন। পরে দীর্ঘদিন বিদেশ ঘুরে দেশে এসে ছাত্রদলের সভাপতি পদে নাম লেখান।

এরপর তিনি ছাত্রদলের একজন জনপ্রিয় নেতা হিসেবে মাদারীপুর জেলা পর্যায় পরিচিতি লাভ করেন। কিন্তু বেশ কিছুদিন আগে কালকিনি উপজেলা ছাত্রদলের এ কমিটি বিলুপ্তি ঘোষণা করা হয়।

এরপর তিনি পুনরায় বঙ্গবন্ধুর আদর্শের প্রতি অনুপ্রাণিত হয়ে ছাত্রদলের একজন তুখোড় নেতা হওয়া সত্ত্বে এবারের পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে ঝাঁ’পিয়ে পড়েন।

এ বিষয়টি নিয়ে তখন চায়ের দোকান থেকে শুরু করে উপজেলাজুড়ে আলোচনা-সমালোচনার ঝড় শুরু হয়। অবশেষে রোববার সকালে অহিদুজ্জামান আবদুল হাই জেলা ছাত্রদল বরাবর একটি দরখাস্ত দিয়ে উপজেলা ছাত্রদলের রাজনীতিসহ সব কর্মকাণ্ড থেকে অব্যাহতি নেন।

অহিদুজ্জামান আবদুল হাই বলেন, বঙ্গবন্ধুর আদর্শের প্রতি আমি অনুপ্রাণিত হয়ে জাতীয়তাবাদ দলের রাজনীতিতে থেকে অব্যাহতি নিয়েছি। মৃ’ত্যুর আগ পর্যন্ত বাকি জীবনটা বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে বেঁচে থাকতে চাই।

এ ব্যাপারে উপজেলা বিএনপির সদস্য সচিব আইনজীবী মিজানুর রহমান জানান, তিনি চলে গেছেন তাতে দলের কিছু আসে যায় না। দল দলের স্থানেই থাকবে।